১১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিমানের সাবেক দুই কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১২:০৭

সাহস ডেস্ক

দুর্নীতি দমন কমিশন (দুদক) ১১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুই সাবেক কর্মকর্তাকে রাজধানীর সেগুনবাগিচা থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার দুজন হলেন- বিমানের সাবেক মহাব্যবস্থাপক (কার্গো) মোহাম্মদ আলী আহসান ও কার্গো শাখার সাবেক ব্যবস্থাপক (রপ্তানি) ইফতেখার হোসেন চৌধুরী।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন।

অর্থ আত্মসাতের ঘটনায় দুদকের উপপরিচালক নাসির উদ্দিন বিমানের বর্তমান ও সাবেক ১৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করার কয়েক ঘণ্টার মধ্যে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। মামলাটি ঢাকায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ করা হয়েছে।

মামলার বিবরণ অনুযায়ী, অভিযুক্তরা বিমানের কার্গো শাখায় দায়িত্ব পালনকালে পারস্পরিক যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে সরকারের ১১৮ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৮ টাকা আত্মসাৎ করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- কার্গো শাখার ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক মো. আরিফ উল্লাহ, সাবেক সহকারী ব্যবস্থাপক (বাণিজ্যিক) মো. শহিদুল ইসলাম, আমিনূল হক ভুঁইয়া, মো. লুতফে জামাল, মোশাররফ হোসেন তালুকদার, রাজীব হাসান, নাসির উদ্দিন তালুকদার, অনুপ কুমার বড়ুয়া, কেএন আলম, মো. ফজলুল হক, সৈয়দ আহমেদ পাটওয়ারী, মনির আহমেদ মজুমদার ও মো. শাহজাহান এবং সাবেক ব্যবস্থাপক (আমদানি) একেএম মঞ্জুরুল হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত