x

এইমাত্র

  •  হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যু

বাংলাদেশি ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৪

সাহস ডেস্ক

বাংলাদেশি ছাড়া কাউকে কোনোভাবেই সীমান্ত দিয়ে বাংলাদেশের মাটিতে ঢুকতে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা কোনোভাবেই বাংলাদেশি ছাড়া বাংলাদেশের মাটিতে কাউকে ঢুকতে দেবো না। ঢুকতে দেবো না মানে আমরাতো রোহিঙ্গাদের ঢুকতে দিয়েছি, সেই বিষয়ে নয়।

মঙ্গলবার (০৩ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান।

ভারতের জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি’র পর বাংলাদেশে কিছু মানুষকে জোর করে (পুশ ইন) সীমান্ত দিয়ে পাঠানোর চেষ্টা করছে। পুশ ইনের বিষয়টি আতঙ্কের কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা মোটেই আতঙ্কের বিষয় নয়। আমরা কোনোভাবেই বাংলাদেশি ছাড়া কাউকে বাংলাদেশের মাটিতে ঢুকতে দেব না। ঢুকতে দেব না মানে, আমরা তো রোঙ্গিাদের ঢুকতে দিয়েছি, সেই বিষয় নয়।

তিনি আরও বলেন, আমাদের সুনিশ্চিত হতে হবে যেগুলো পুশইন করাচ্ছে সেগুলো বাংলাদেশের নাগরিক কি-না। যদি বাংলাদেশের নাগরিক হয় তাহলে আমরা এগুলোকে রিসিভ করতে পারি। যদি তারা বাংলাদেশের নাগরিক না হয় তাহলে তাদেরকে কোনো ক্রমেই গ্রহণ করব না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিগত দিনে বিভিন্ন সময়েও আমরা দেখেছি পাঁচজন দশজন কিংবা পঁচিশজন পঞ্চাশজন করে তারা পুশ ইন করানোর চেস্টা করেছে। তখন দেখেছি রোহিঙ্গাদেরকেও পুশ ইন করার একটা প্রচেষ্টা নিয়েছিল। রোহিঙ্গারা বিভিন্নভাবে ভারতের বিভিন্ন জায়গা দিয়ে ঢুকে গিয়েছিল। তারা বাংলাদেশে চলে আসতে চেয়েছিল, সেগুলো আমরা ঢুকতে দেইনি।

তিনি আরও বলেন, আপনারা হয়তো দেখেছেন কিছু কিছু বাঙালি, এরা বাংলাদেশি কি-না আমি সঠিকভাবে এখনও নিশ্চিত নই। বাঙালিদের ভেতরে ঢোকানোর চেষ্টা করেছেন। আমাদের বিজিবি কয়েক জায়গা থেকে এদেরকে ঢুকতে দেয়নি, অ্যালাউ করেনি। এদের সংখ্যা হাজার হাজার নয়, কয়েকশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত