২৬ জেলায় চলমান পেট্রলপাম্প ধর্মঘট স্থগিত

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৫:৩০

সাহস ডেস্ক

রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ২৬ জেলায় চলমান পেট্রলপাম্প ধর্মঘট আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম বৈঠক শেষে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা জানান।

সোমবার (২ ডিসেম্বর) বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সঙ্গে আলোচনায় ১৫ দফা দাবি পুরনের আশ্বাস পেয়ে ধর্মঘট স্থগিত করার ঘোষণা দেন।

বৈঠক শেষে জানানো হয়, আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হলো। ১৫ দফা দাবি মানা না হলে পুনরায় আন্দোলনে নামবেন তারা। এছাড়া আগামী ১৫ ডিসেম্বর আরেকটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক হওয়ার কথা রয়েছে।

সাজ্জাদুল করিম বলেন, ১৫ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে। আমরা বিপিসির সঙ্গে সভা করেছি। সভায় তারা আমাদের দাবিগুলো মেনে নিয়েছেন। আগামী ১৫ তারিখ আন্তঃমন্ত্রণালয়ের একটি সভা আছে। সভায় আমাদের দাবিগুলো বাস্তবায়নের বিষয়ে আলোচনা হবে। সেই সভার সিদ্ধান্তের ওপর মূলত নির্ভর করছে আমাদের ধর্মঘট স্থগিতের বিষয়টি। তা না হলে আমরা পরবর্তীতে আমাদের নতুন কর্মসূচি ঘোষণা করবো।

ধর্মঘটে ডাক দেওয়া বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম, মহাসচিব মিজানুর রহমান রতন, পেট্রল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি এম এ মোমিন দুলাল, পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, খুলনা বিভাগের সহ-সভাপতি এম মাহবুবুল আলম, সিনিয়ন সহ সভাপতি মোহাম্মদ সোবহান আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক শেখ মুরদা হোসনেসহ রাজশাহী, বগুড়া, রংপুর ও খুলনা অঞ্জলের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত