রাজনীতি আপন ভাগ্য গড়ার হাতিয়ার নয়: ওবায়দুল কাদের

প্রকাশ | ৩০ নভেম্বর ২০১৯, ১৪:০৬ | আপডেট: ৩০ নভেম্বর ২০১৯, ১৬:৩০

অনলাইন ডেস্ক

রাজনীতি কেনাবেচার পণ্য নয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি কেনাবেচার পণ্য নয়। রাজনীতি আপন ভাগ্য গড়ার হাতিয়ার নয়। রাজনীতি জনগণের ভাগ্য গড়ার হাতিয়ার। শেখ হাসিনা আমাদের এমন শিক্ষাই দিয়েছেন।

শনিবার (৩০ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল বলেন, একজন রাজনীতিকের মানুষের ভালোবাসা পাওয়া ছাড়া আর কিছুই পাওয়ার নেই। এটা আওয়ামী লীগের নেতাকর্মীদের মনে রাখতে হবে। সততা কাকে বলে শেখ হাসিনা তার উদাহরণ।

তিনি বলেন, কেন অনিয়ম করবেন? কেন দুর্নীতি করবেন? কেন টেন্ডারবাজি করবেন? কেন চাঁদাবাজি করবেন? বঙ্গবন্ধু পরিবার এই দেশে সততার রাজনীতির প্রতীক।

বঙ্গবন্ধুর পরিবার এই দেশে সততার রাজনীতির প্রতীক উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহেনা লন্ডনে বাসে করে বসবাস করেন। এত সিম্পল লাইভ লিড করেন। সজীব ওয়াজেদ জয় কম্পিউটার ইঞ্জিনিয়ার। তিনি প্রকাশ্যে আসেন না। তিনি হাওয়া ভবন করেননি। বাংলাদেশে নীরব বিপ্লব ঘটিয়ে চলছেন। সায়মা ওয়াজেদ পুতুল আন্তর্জাতিক অটিজম বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন জাতিসংঘে। আরেকজন ববি সিদ্দিকী। তিনি কাজ করে খান। দেশের যুবসমাজকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন। আর টিউলিপ সিদ্দিক লন্ডনে এর আগে এমপি হয়েছেন। আবার সামনে ১২ তারিখ নির্বাচনে তিনি প্রার্থী। আশা করি তিনি এবারও বিজয়ী হবেন।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা সিটি নির্বাচন বেশি দূরে নয়। এই সম্মেলন থেকে প্রস্তুতি নিতে হবে। সিটি নির্বাচনে বিজয়ী হওয়ার শপথ নিতে হবে। সেই লক্ষ্যে আপনাদের সবাইকে কাজ করতে হবে।