হলি আর্টিসান হামলার রায় ঘিরে আদালত চত্বরে কড়া নিরাপত্তা

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১২:১১

সাহস ডেস্ক

দেশের ইতিহাসে বহুল আলোচিত গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে বর্বরোচিত সন্ত্রাসী হামলা মামলার রায় ঘোষণার আগে রাজধানীর আদালত চত্বরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে আজ হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণা করা হবে।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন। হামলার ৩ বছর ৪ মাস পর এ রায় ঘোষণা করা হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান। সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই আদালত চত্বরে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুরোপুরি তল্লাশির পর মানুষকে আদালত চত্বরে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

গত ১৭ নভেম্বর আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণার জন্য ২৭ নভেম্বর তারিখ নির্ধারণ করে ট্রাইব্যুনাল। এ মামলায় পুলিশ আট অভিযুক্ত জঙ্গির বিরুদ্ধে ২০১৮ সালের ২৩ জুলাই অভিযোগপত্র জমা দেয়। একই বছরের ২৬ নভেম্বর অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল।

গত বছরের ৩ ডিসেম্বর রাষ্ট্রপক্ষের সাক্ষী রিপন কুমার দাসের ট্রাইব্যুনালের সামনে জবানবন্দি দেয়ার মাধ্যমে এ চাঞ্চল্যকর মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হয়।

এর আগে সকাল ১০টা ১৫ মিনিটে কারাগারে আটক থাকা ৮ আসামিকেই কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়েছে। তাদের উপস্থিতিতেই এ রায় ঘোষণা করা হবে।

মামলার আসামিরা হলেন—রাজীব গান্ধী, মিজানুর রহমান ওরফে বড় মিজান, রাকিবুল হাসান রিগ্যান, হাতকাটা সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে র‍্যাশ, শরিফুল ইসলাম ওরফে খালেদ ও মামুনুর রশীদ ওরফে রিপন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত