হলি আর্টিসান মামলার রায় উপলক্ষে আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১৫:৫৩

সাহস ডেস্ক

রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় করা মামলার রায় আগামীকাল বুধবার (২৭ নভেম্বর) ঘোষণা করা হবে। রায় ঘোষণা উপলক্ষে ঢাকার আদালত পাড়ায় আজ দিনগত রাত থেকেই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম ও কৃষ্ণ পদ রায় ঢাকার আদালত পাড়া পরিদর্শন শেষে এ তথ্য জানান।

ঢাকার আদালতের উপ-পুলিশ কমিশনার (ডিসি প্রসিকিউশন) জাফর হোসেন বলেন, হলি আর্টিসান মামলার রায় উপলক্ষে ডিএমপির দুই অতিরিক্তি পুলিশ কমিশনার আদালত এলাকা পর্যাবেক্ষণ করেছেন। তারা বিশেষ নিরাপত্তার বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন। যদিও হামলার কোনো আশঙ্কা নেই, তবে আমাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।

হাজাতখানা থেকে এজলাসে আসামিদের আনা নেয়ার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর আদালতের হাজতখানার ওসি মঈনুল ইসলাম।

রবিবার (১৭ নভেম্বর) রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে বিচারক রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন। দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ এ জঙ্গি হামলা মামলায় ২১১ সাক্ষীর মধ্যে ১১৩ জন সাক্ষ্য দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম সারোয়ার খান জাকির বলেন, হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় করা মামলায় রায়ে আট আসামির মৃত্যুদণ্ড আশা করছি। সাক্ষ্য প্রমাণে তা প্রমাণ করতে পেরেছি যে আসামিরা অপরাধী। তাই আশা করছি আট আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আদেশ দিবেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, সাক্ষীর জেরা ও যুক্তি উপস্থাপনে আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি যে আসামিরা অপরাধ করেনি। তাই রায়ে আদালতের কাছে ন্যায় বিচার চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত