কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে: কাদের

প্রকাশ | ২৪ নভেম্বর ২০১৯, ১৬:২৭ | আপডেট: ২৪ নভেম্বর ২০১৯, ১৯:০৩

অনলাইন ডেস্ক

বিএনপিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিআরটিসির মতিঝিল (কমলাপুর) ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদান দেওয়া বাস বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে  হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, দীর্ঘদিনের যে জঞ্জাল, যে আগাছা-পরগাছা সেটা পরিষ্কার করার প্রক্রিয়া আমাদের অব্যাহত রয়েছে। ঢাকায় আমরা পাঁচটি সহযোগী সংগঠনের সম্মেলন করেছি। সেগুলোতে ক্লিন ইমেজের নেতৃত্ব দিয়েছি। জেলা-উপজেলা পর্যায়ে ৭০টির মতো সম্মেলন হয়েছে। সেখানেও আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিচ্ছি। এছাড়া, ৭০টি জেলা-উপজেলায় কমিটি হয়েছে। সেখানেও ক্লিন ইমেজের নেতৃত্ব এসেছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি সর্বকালের একটি ব্যর্থ দল। দলের চেয়ারম্যান জেলে। তার জন্য একটা মিছিলও করতে পারেনি তারা। তাদের কেন্দ্রীয় নেতারাও বলেছেন, খালেদার মুক্তি আন্দোলনে একটা কর্মসূচিও তারা দিতে পারেননি। এখন তারা নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারবিরোধী লাগামহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন। আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারে নিয়ন্ত্রণ নেই।

তিনি আরও বলেন, যুবলীগের নতুন চেয়ারম্যান ফজলে শামস পরশ হলেন শহীদ শেখ ফজলুল হক মনির রক্তের উত্তরাধিকার। তিনি বঙ্গবন্ধুর আদর্শেরও উত্তরাধিকার। বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি একজন সুশিক্ষিত মানুষ। যুবলীগের উজ্জ্বল ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য এরকম একজন সুশিক্ষিত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরশকে চেয়ারম্যান করা হয়েছে। জেনারেল সেক্রেটারি পদে অনেক প্রার্থী ছিলেন। আমরা স্পটলেস একজনকে নির্বাচিত করেছি। তারা ইতিবাচক ভূমিকা পালন করবে।