রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় হুমকি: অর্থমন্ত্রী

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ১৫:০২

সাহস ডেস্ক

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মুসলিম দেশগুলোতে ভাগাভাগি করে আশ্রয় দেওয়ার পরামর্শ দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, মুসলিম দেশগুলো যদি ভাগাভাগি করে তাদেরকে আশ্রয় প্রদান করে তাহলে সমস্যা অনেকটাই সমাধান হতে পারে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) তুরস্কের রাজধানী আঙ্কারায় দেশটির উপ-রাষ্ট্রপতি ফুয়াদ ওকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থমন্ত্রী এমন পরামর্শ দেন বলে অর্থমন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, পৃথিববীর অন্যতম প্রধান জনবসতিপূর্ণ একটি ছোট দেশ বাংলাদেশ। এখানে আশ্রয় নেওয়া মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গারা বাংলাদেশের জন্য একটি অত্যন্ত বড় হুমকি যা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রতি ও অর্থনৈতিক অগ্রগতিকে ব্যাহত করছে।

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবসনের কোনো বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, সমস্যাটি সমাধানের জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার পাশাপশি বিতাড়িত এই অসহায় মানুষগুলো যেহেতু মুসলমান তাই বিশেষ করে মুসলিম দেশগুলো ভাগাভাগি করে তাদেরকে আশ্রয় প্রদান করলে সমস্যা অনেকটাই সমাধান হতে পারে।

তুরস্কের উপ-রাষ্ট্রপতি এ বিষয়ে আরও বেশি আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার পাশাপাশি রোহিঙ্গাদের ভাগাভাগি করে আশ্রয় দেওয়ার বিষয়টি নিয়ে দেশটির রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করবেন বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত