পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে: ওবায়দুল কাদের

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৬:৫৯

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিবহন ধর্মঘট আর নেই। যান চলাচলে এখন আর বিঘ্ন ঘটার কোনও কারণ নেই। আইন প্রয়োগ করতে গিয়ে যদি কোনও কিছুর অসঙ্গতি হয়, তাহলে বাস্তব পরিস্থিতির আলোকে তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত সাংস্কৃতিক উপ-কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমরা বৈঠক করে সমস্যার সমাধান করেছি। সড়ক পরিবহন আইন সঠিকভাবে কার্যকর হবে।

বিএনপি পেঁয়াজের ওপর ভর করে আন্দোলন করতে চেয়েছিল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি লবণ ও চালের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে আন্দোলন করতে চেয়েছিল। কিন্তু তাতেও ব্যর্থ হয়েছে। তাদের আন্দোলনের কোনো ইস্যু নেই। দেশে কোনো কিছু ঘটলেই তার ওপর ভর করে আন্দোলন করতে চায়।

কাদের বলেন, বিএনপি রাজনীতিতে তাদের অবস্থান নেতিবাচক হওয়ার কারণে নাজুক অবস্থায় নিপতিত। তাই নেতা-কর্মীদেরকে চাঙা রাখার জন্য তাদের অনেক মিথ্যাচার করতে হয়। সরকারবিরোধী কথাবার্তা বলতে হয়।

আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, সম্মেলনে সাংস্কৃতিক আয়োজন বেশি সময়ের জন্য করা হবে না। দল থেকে সম্মেলনের চেয়ে মুজিববর্ষের আয়োজনকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদস্য সচিব ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন খাঁন পাঠান ফারুক, সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ, আশরাফুল আলম খোকন, মেহের আফরোজ শাওন, জায়েদ খান, জয়দেব নন্দী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত