x

এইমাত্র

  •  নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় বিজিবির হাই অ্যালার্ট
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৬ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩২ লাখেরও বেশী
  •  গণস্বাস্থ্যের কিট ৭২ ঘণ্টার মধ্যে অনুমোদন চেয়ে লিগ্যাল নোটিশ
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮২৮ জনের

টেনিসকে জনপ্রিয় করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৯, ১৮:০০

সাহস ডেস্ক

ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি টেনিসকে জনপ্রিয় করতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে টেনিস কোর্ট উন্নয়নে সরকার প্রকল্প গ্রহণ করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা সাধারণত ক্রিকেট ও ফুটবল নিয়ে ব্যস্ত থাকি, কিন্তু টেনিসও ভালো খেলা। আমরা সহায়তা দেব যাতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলগুলো টেনিস খেলার প্রসারে কোর্ট স্থাপন করতে পারে। কারণ তরুণ প্রজন্ম এতে আগ্রহ দেখাচ্ছে।

বুধবার (২০ নভেম্বর) শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট-২০১৯-এ অংশগ্রহণকারী দেশগুলোর খেলোয়াড় ও কূটনীতিকরা প্রধানমন্ত্রীর সাথে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন ছয় দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, শিশু-কিশোরদের খেলাধুলায় আকৃষ্ট করার জন্য এ সংক্রান্ত অবকাঠামো উন্নয়নে সরকার গুরুত্ব দিচ্ছে। শিশু-কিশোররা যত বেশি খেলাধুলায় জড়িত হবে তত তাদের মানসিক ও শারীরিক বিকাশ হবে। শুধু ক্রিকেট ও ফুটবল নয়, সেই সাথে টেনিসের মতো খেলাগুলোকে এগিয়ে নিতে ও জনপ্রিয় করতে জনগণকে এগিয়ে আসতে হবে।

টেনিসের প্রসারে প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার টেনিসের অবকাঠামো উন্নয়নে সাহায্য দেবে। এক্সট্রা কারিকুলার কার্যক্রম শিশুদের সুস্বাস্থ্য ও সুস্থ মানসিকতা বজায় রাখতে সাহায্য করে।

প্রধানমন্ত্রী টুর্নামেন্টের বিজয়ীসহ অংশগ্রহণকারী অন্য খেলোয়াড়দের অভিনন্দন জানিয়ে বলেন, এ ধরনের প্রতিযোগিতা পরস্পরকে জানার সুযোগ করে দেয়। সেই সাথে বিদেশি খেলোয়াড়দের সাথে মতবিনিময়ের মাধ্যমে বাংলাদেশি খেলোয়াড়রা নিজেদের উন্নত করার সুযোগ পায় বলেও উল্লেখ করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল ও আব্দুস সালাম মুর্শেদী এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া, ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসসহ অংশগ্রহণকারী দেশগুলোর বেশ কয়েকজন রাষ্ট্রদূত ও হাইকমিশনার হাজির ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত