ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১২:৩১

সাহস ডেস্ক

কার্যকর হওয়া নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া অবরোধে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শত শত যাত্রী দুর্ভোগে পড়েছেন।

শ্রমিকরা জানান, নতুন কার্যকর হওয়া সড়ক আইন বাতিলের দাবিতে তাদের এই অবরোধ। যতদিন না আইন বাতিল হবে তাদের আন্দোলন চলবে।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আইয়ুব হোসেন জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শ্রমিকদের সাথে কথা বলে ছাত্রবাহী একটি বাস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে দেয়া হয়েছে।  বাকি শিক্ষার্থীদের কথা বিবেচনায় শিক্ষার্থীবাহী আরেকটি বাস ছেড়ে দেয়ার চেষ্টা চলছে।

শ্রীপুরের মাওনা চৌরাস্তার তাকওয়া পরিবহনের চালক আব্দুর রহিম জানান, সরকার আমদের হালকা ড্রাইভিং লাইসেন্স দিয়েছে। এখন বলছে ভাড়ি ড্রাইভিং লাইসেন্স করে মহাসড়কের গাড়ি চালাতে হবে। না হলে আমাদের ১৫ থেকে ২০ হাজার টাকা জরিমানা করা হবে। সরকার যদি আগে এ কথা বলতো আমরা প্রথমেই ভাড়ি ড্রাইভিং লাইসেন্স করতাম।

বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থী আয়েশা আক্তার মাহিন জানান, তিনি ভোরে গাজীপুরের টঙ্গী থেকে রওনা হয়েছেন। অবরোধের ব্যাপারে আগে থেকে কোনো কিছুই জানা ছিল না তার। বাবার সঙ্গে ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে রওনা হয়ে এখন মাওনা চৌরাস্তার অবরোধে আটকে আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত