আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৪:১৪

সাহস ডেস্ক

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, তথ্য সচিব, শিক্ষা সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ (ডেসা), দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে বিবাদী করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) তার পরিবারের সদস্য ও প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে আইনজীবী ফয়জুর রহমান এই রিট করেন।

আইনজীবী ফয়জুর রহমান জানান, প্রথম আলো কর্তৃপক্ষ থেকে ক্ষতিপূরণের টাকা আদায়ের নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনার জন্য প্রথম আলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বাকি বিবাদীদের প্রতি নির্দেশনা জারির আর্জি জানানো হয়েছে।

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চের অনুমতি নিয়ে তিনি রিটটি দায়ের করেছেন বলে জানিয়েছেন। আগামী রবিবার (১৭ নভেম্বর) আবেদনের শুনানির জন্য উপাস্থাপন করা হবে বলেও জানান আইনজীবী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত