আবরার হত্যা মামলার চার্জশিট নির্ভুল হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৭:২০

সাহস ডেস্ক

বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় তদন্ত সংস্থা পুলিশ বাহিনীর মাধ্যমে যে চার্জশিট দিয়েছে, তা নির্ভুল হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, আমরা আগেই বলেছি আমরা নির্ভুল চাজর্শিট দেয়ার জন্য আমরা প্রচেষ্টা নেব। বিচারের বিষয়টি পুলিশের অধীনে নয়, বিচার আদালত করবে। তবে খুব শিগগিরই এর বিচার হবে, আমরাও আশা করছি।

বুধবার (১৩ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইন শৃঙ্খলা সভা শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

আবরার হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, পলাতকদের গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে। আমাদের কাছে তথ্য থাকলে তাদের ধরে ফেলতাম। তবে বাইরে বের হওয়ার কোন সুযোগ নেই। ঘরের কোথাও আশ্রয়ে প্রশ্রয়ে হয়তো আছে, আমরা ধরে ফেলব।

সড়ক আইন বাস্তবায়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক বিভাগের মন্ত্রী বলেছেন কিছুদিন আইনটি সম্পর্কে সবাইকে জানানো হচ্ছে। সময়মতো তিনি আইনটি প্রয়োগে আমাদের নির্দেশনা দেবেন। দেশের মানুষের মধ্যে আইন মেনে চলার প্রচেষ্টা রয়েছে। বিআরটিএতে ভিড় লেগে গেছে। কারণ জনগণকে বুঝালে তারা আইন মানার চেষ্টা করে।

আইনশৃঙ্খলা বাহিনী সড়ক পরিবহনের আইন নিয়ে কাজ করতে কতটা প্রস্তুত জানতে চাইলে তিনি বলেন, ট্রাফিক পুলিশের যে দায়িত্বটি, তারা তা সম্পূর্ণভাবেই পালন করছে। তাদের মধ্যে আন্তরিকতার অভাব নেই, প্রচেষ্টায়ও দুর্বলতা দেখছি না। পৃথিবীর সব জায়গায়ই যানজট হয়, বাংলাদেশের যানজটের জন্য বিভিন্ন প্রতিবন্ধকতা রয়েছে। পর্যায়ক্রমে যানজট সমস্যার সমাধান হবে আশা করি।

দুর্নীতি বিরোধী অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, কোন অভিযান থেমে নেই। অভিযান চলছে ও চলবে। তথ্যভিত্তিক অভিযান চালানোর জন্য আমরা নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিয়েছি। যেখানেই তথ্য পাচ্ছি, সেখানেই ধরা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত