‘বিজয় দিবস উদযাপনে মুক্তিযুদ্ধের সময় বিতর্কিত ব্যক্তিকে আমন্ত্রণ নয়’

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৬:৩২

সাহস ডেস্ক

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কোনো যুদ্ধাপরাধী, যুদ্ধের সময় বিতর্কিত ব্যক্তিকে যাতে আমন্ত্রণ জানানো না হয় সে জন্য প্রশাসনকে জানানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, তারা যাতে এ সমস্ত অনুষ্ঠানে এসে কোনো ধরনের বিভ্রান্তি এবং কোনো ধরনের অবস্থান না নিতে পারে সেই বিষয়ে সভায় আমরা একমত হয়েছি।

বুধবার (১৩ নভেম্বর) সচিবালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

১৬ ডিসেম্বর বিজয় দিবসে ছেঁড়া ও মলিন পতাকা উড়ানো যাবে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিজয় দিবসে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী জাতীয় পতাকার সঠিক মাপ ও রঙ সমন্বয় করে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। আমরা লক্ষ্য করেছি, বিভিন্ন জায়গায় পতাকাগুলো যথেষ্ট মলিন হয়ে গিয়েছে। সেগুলো তারা ব্যবহার করেন ও তোলেন।

মন্ত্রী বলেন, আমরা পরিষ্কার সিদ্ধান্ত নিয়েছি, ১৬ ডিসেম্বর যে পাতাকাটি তুলবেন, আমাদের পতাকা বিধি অনুযায়ী, পতাকা মাপ অনুযায়ী পতাকা তুলতে হবে। রঙ বর্ণ এবং সবকিছু যাতে ফ্রেস থাকে; কোনো বিবর্ণ, পুরনো, ছিঁড়ে যাওয়া পাতাকা কেউ উড়াতে পারবেন না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজয় দিবস উপলক্ষে অনেকেই পতাকা তোলেন, সেখানে আমাদের কোনো আপত্তি নেই, সেদিন তারা বাসায় বা যেখানে প্রয়োজন পতাকা তুলবেন। কিন্তু পরের দিন পতাকা বিধিমালা অনুযায়ী পতাকাটাকে যথাযোগ্য সম্মানের সঙ্গে তারা আবার নামিয়ে রাখবেন।

সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত