কসবায় ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যু মামলা

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১২:৪৬

সাহস ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হওয়ার ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। আখাউড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামলকান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৩ নভেম্বর) মন্দবাগ রেলওয়ে স্টেশনেরস্টেশন মাস্টার জাকির হোসেন বুধবার এ মামলা দায়ের করেন।

মামলার তদন্ত করতে আজ বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করছেন রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন।

মামলায় বলা হয়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর ট্রেন তূর্ণা নিশীথা ট্রেন চালকের সিগনাল অমান্য করে ট্রেন চালানোর কারণেই এই দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটেছে।

রেলওয়ে স্টেশনের কর্মকর্তা, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার (১১ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস লুপ লাইন দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার কবসার মন্দবাগ স্টেশনে প্রবেশ করছিল। এ সময় ঢাকাগামী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তুর্ণা নিশীথা এক্সপ্রেস মন্দবাগ স্টেশনের মূল লাইনে দাঁড়ানোর কথা ছিল। কিন্তু ট্রেনটি স্টেশনে না দাঁড়িয়ে স্বাভাবিক গতিতে চলতে থাকে। পরে উদয়ন এক্সপ্রেস লুপ লাইনে ঢোকার মুখে তুর্ণা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে। ফলে উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনের দিক থেকে ৭, ৮ ও ৯ নম্বর বগি তুর্ণা এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় চূর্ণ-বিচূর্ণ হয়। এ ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়। আহত হয়ে অর্ধশতাধিক যাত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত