দেশের ৯৪ ভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১২:১৭

সাহস ডেস্ক

বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন। বিদ্যুতের অপচয় করবেন না। সবাই মিলে সচেতন হলে দেশ এগিয়ে যাবে। বাস্তবায়ন হবে বঙ্গবন্ধুর স্বপ্ন। এ দেশের একটি মানুষও অন্ধকারে থাকবে না, সব মানুষ আলোয় পৌঁছাবে।

বুধবার (১৩ নভেম্বর) সকালে সরকারি বাসভবন গণভবনে সাতটি নতুন বিদ্যুৎকেন্দ্র এবং ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এই দেশটা আমাদের। দেশের ও জনগণের সম্পদ রক্ষা করা সবার দায়িত্ব। সম্পদ যেন নষ্ট না হয়, সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। এর মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৯৪ ভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে। তৃণমূল পর্যায়ের মানুষ যেন উন্নয়ন পায়, তাদের ভাগ্যের যেন উন্নয়ন হয়, পরিবর্তন হয়, এ লক্ষ্য নিয়ে কাজ করছি। ঘরে ঘরে বিদ্যুৎ যাওয়ার কারণে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমরা মানুষের খাদ্য, বস্ত্র, শিক্ষা, বাসস্থানের নিশ্চয়তা দিতে পেরেছি। এ দেশের একটি মানুষ গৃহ ছাড়া থাকবে না। একটি মানুষের জীবনে যা কিছু প্রয়োজন তার সবই আমরা পূরণ করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত