শীতকালে রেল কর্মীদের আরও সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৫:৩১

সাহস ডেস্ক

শীতকালের আগমনের সাথে সাথে রেল দুর্ঘটনাগুলো বেশি হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ঠিক জানি না কেন শীতকালের আগমনের সাথে সাথে রেল দুর্ঘটনাগুলো বেশি দেখছি। এটা কেবল আমাদের দেশে নয়, সারা বিশ্বজুড়ে। যারা রেলপথে কাজ করেন তাদের আরও সতর্ক হতে হবে, পাশাপাশি লোকো মাস্টারদেরও প্রশিক্ষণের ব্যবস্থা করা দরকার।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাজধানীতে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) পরিচালনা পর্ষদের ৩৪তম সভায় বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বেপজা পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

রেল দুর্ঘটনায় হতাহতের প্রতি গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগকে সবচেয়ে নিরাপদ যোগাযোগ ব্যবস্থা মনে করা হয় এবং সরকারও এ খাতকে গুরুত্ব দিচ্ছে। আমরা বুলবুলের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করতে পেরেছি, কিন্ত দুর্ভাগ্যবশত এখানে দুর্ঘটনাটি ঘটেছে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ইতিমধ্যে ঘটনাস্থলে গিয়েছেন এবং যথাযথভাবে উদ্ধার অভিযানের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসময় তিনি দুর্ঘটনায় নিহতদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দোস্তগীর গাজী, বিদ্যুৎ, জ্বালানি ও খণিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত