কসবায় ট্রেন দুর্ঘটনা: ৫ তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১২:৩১

সাহস ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ এলাকায় তুর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় সংঘর্ষের ঘটনায় পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১২ নভেম্বর) ঘটনাস্থল পরিদর্শনকালে এসব কথা বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এর আগে রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন বলেন, নিহত প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। উদ্ধার কাজ চলছে। ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।

জেলা প্রশাসক হায়াতউদদৌলা খান জানিয়েছেন, সিগন্যাল অমান্য করে তূর্না নিশিথা ট্রেনটি উদয়ন এক্সপ্রেস ট্রেনের ওপর আছড়ে পড়ে। উদয়ন ট্রেনটি ক্রস করছিল বলে ধীরগতিতে ছিল। দুটো ট্রেন ক্রস করার সময় সম্ভবত সিগন্যালের ভুল বোঝাবুঝিতে একটি ট্রেনের সাথে আরেকটি ট্রেনের সংঘর্ষ হয়েছে। হতাহতের উদ্ধার কার্যক্রম চলছে। মৃতদের নিকট আত্মীয় স্বজন খোঁজা হচ্ছে, পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

নিহত ব্যক্তিদের মধ্যে ১০ জনের লাশ বায়েক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী তথ্যকেন্দ্রে আছে। তাদের মধ্যে তিনটি শিশু, তিনজন নারী ও চারজন পুরুষ।

যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মদনপুর গ্রামের আইয়ুব হোসেনের ছেলে আল-আমিন (২৮) এবং চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মজিবুর রহমান ও তার স্ত্রী কুলসুম বেগম।

কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজনের লাশ আছে। তাদের মধ্যে একজন নারী। তার নাম-পরিচয় জানা যায়নি। বাকি যে দুজনের নাম-পরিচয় জানা গেছে তারা হলেন হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড়বাজার এলাকার সোহেল মিয়ার দুই বছর বয়সী মেয়ে আদিবা আক্তার এবং একই এলাকার হাসান মিয়ার ছেলে আলী মো. ইউসুফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত