বৃহস্পতিবার সকালে ঢাকায় এসে পৌঁছাবে খোকার মরদেহ

প্রকাশ | ০৫ নভেম্বর ২০১৯, ১৩:১৯ | আপডেট: ০৫ নভেম্বর ২০১৯, ১৪:৩৬

অনলাইন ডেস্ক

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ আগামী বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে পৌঁছাবে বলে জানিয়েছেন খোকার ছেলে ইশরাক হোসেন।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে আজ রাত ১১ টায় (স্থানীয় সময়) এমিরেটস এয়ারলাইনের একটি বিমানে করে খোকার মরদেহ নেয়া হবে, যা আগামী বৃহস্পতিবার সকালে ঢাকা পৌঁছবে।

ইশরাক আরও জানান, সোমবার রাতে নিউ ইয়র্কের জামাইকা মুসলিম সেন্টারে তার বাবার প্রথম নামাজ-ই-জানাযা অনুষ্ঠিত হয়। ওই এলাকায় থাকা অনেক বাংলাদেশি মুসল্লিরা এতে অংশ নেন।

তিনি আরও বলেন, আমরা বাবার মরদেহটি আমার মায়ের সাথে বাংলাদেশে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং সমস্ত ভ্রমণ নথি হাতে পেয়েছি। বাবার শেষ ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করে হবে।

তিনি জানান, ঢাকায় মরদেহ পৌঁছানোর পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, জাতীয় সংদের দক্ষিণ প্লাজা, নগর ভবনের সামনে ও গোপীবাগের নিজ বাসভবনসহ বেশ কয়েকটি স্থানে নামাজ ই জানাযা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, সাবেক মন্ত্রী খোকা নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটের দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। বীর মুক্তিযোদ্ধা খোকা গত ১৮ অক্টোবর থেকে নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। খোকা চিকিৎসার জন্য ২০১৪ সালে স্ত্রীকে সাথে নিয়ে যুক্তরাষ্ট্র যান এবং ২০১৭ সালে তাদের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায়।