বিদেশে পলাতক সবাইকেই দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১১:৫৭

সাহস ডেস্ক

জেলহত্যা, ২১ শে আগস্ট এবং বঙ্গবন্ধু হত্যার সঙ্গে যারা জড়িত ও বিদেশে পলাতক, তাদের সবাইকেই দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা সবাইকে ফিরিয়ে আনার প্রচেষ্টায় রয়েছি। তাদের ফিরিয়ে আনা হবে।

রবিবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবস উপলক্ষে পুরনো কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, বিদেশে পলাতকরা আমাদের দেশের আইনের আওতায় নেই এবং তারা বিশ্বের যে সকল দেশে অবস্থান করছেন, তাদেরকে সেই দেশের আইন অনুযায়ী প্রত্যাবর্তন করতে হবে। আমরা সেই প্রচেষ্টায় রয়েছি। আমরা নেগোশিয়েট (দরকষাকষি) করছি।

তিনি আরও বলেন, শুধু জেলহত্যা নয়, আপনারা জানেন, বঙ্গবন্ধুর খুনিরাও কিন্তু বিভিন্ন দেশে পালিয়ে আছে এবং পালিয়ে বেড়াচ্ছেন। ২১ শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতরাও বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছেন। তাদেরও সবাইকে চিহ্নিত করে আনার প্রচেষ্টায় রয়েছি। ক্রমান্বয়ে আমরা এদেরকে নিয়ে আসব।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা কারাগারের ভেতরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে কারাগার কর্তৃপক্ষ আয়োজিত এক মিলাদ মাহফিলে অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত