'কিশোর আলো'র বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ১৬:০৩

সাহস ডেস্ক

রাজধানীর রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে 'কিশোর আলো'র বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাইমুল আবরার (১৫) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় আন্দোলনে নেমেছে সহপাঠীরা।

শুক্রবার (১ নভেম্বর) বিকেল তিনটার দিকে আবরার বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরবর্তীতে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে শিক্ষার্থী নিহত হওয়ার পরও বিষয়টি আয়োজক কর্তৃপক্ষ গোপন রাখায় এবং তাকে পাশের সোহরাওয়ার্দী হাসপাতালে না নিয়ে মহাখালীর আয়েশা মেমোরিয়ালে নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

আবরার রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী ও আবাসিক ছাত্র ছিল। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়।

এই ব্যাপারে মোহাম্মদপুর থানার এসআই মোয়াজ্জেম হোসেন বলেন, কিশোর আলোর প্রোগ্রামে বিকাল সাড়ে ৩টায় আবরার বিদ্যুতায়িত হয়। এরপর তাকে মহাখালী আয়েশা মেমোরিয়ালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে আমাদের পুলিশ, স্কুল কর্তৃপক্ষে এবং অনুষ্ঠান আয়োজকের লোকজন সেখানে গিয়ে লাশ নিয়ে আসে। নিহত ছেলেটির পরিবারের কোনও অভিযোগ নেই। আমরা তাদের কাছে লাশ হস্তান্তর করেছি।

শিক্ষার্থীরা চার দফা দাবি জানিয়ে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। শিক্ষার্থীদের দাবিগুলো হলোঃ

১. ঘটনা চলার সময়ের সিসিটিভি ফুটেজ দেখাতে হবে।

২. অনুষ্ঠানের মিস ম্যানেজমেন্টের দায় স্বীকার করে কিশোর আলো, ইভেন্ট অর্গানাইজার, আয়শা মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের লিখিত বক্তব্য দিতে হবে।

৩. ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে।

৪. শুধু দুর্ঘটনা নয়, তাদের গাফিলতি, মিসম্যানেজমেন্ট ও উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় বিবৃতি দিতে হবে।

৭২ ঘণ্টার মধ্যে দাবিগুলো আদায় না হলে পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত