সড়ক-মহাসড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনাই চ্যালেঞ্জ: সেতুমন্ত্রী

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৯, ১৫:৩৭

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের চ্যালেঞ্জ। সড়ক পরিবহন আইনটাও সেই জন্যই করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের সফিপুর বাজারে উড়ালসড়ক নির্মাণ কাজের পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংক একটি প্রকল্প দিচ্ছে। এখন আমরা আটঘাট বেঁধেই নেমেছি। অবকাঠামোগত সমস্যাও কোথাও নেই। উন্নয়ন যথেষ্ট হয়েছে। শৃঙ্খলা না থাকলে এই উন্নয়নের কোনও দাম নেই। তাই শৃঙ্খলাটা এখন বড় সংকট।

আওয়ামী লীগের সাধারণ সম্পদক বলেন, যারা ভালো মানুষ, শিক্ষিত মানুষ, জনগণের কাছে গ্রহণযোগ্য তারা দলের নেতৃত্বে আসতে পারে। সাম্প্রদায়িক শক্তি থেকে যারা আসে, চিহ্নিত চাঁদাবাজ, চিহ্নিত মাদক ব্যবসায়ী, চিহ্নিত ভূমি দস্যু, যাদের ইমেজ খারাপ, যাদের রাজনীতি জনগণের কাছে খারাপ, অনুপ্রবেশকারীসহ এই ধরনের তালিকা প্রধানমন্ত্রী নিজের তত্ত্বাবধনে তৈরি করেছেন।

তিনি আরও বলেন, এই সম্মেলনের মাধ্যমে নতুন একটি নেতৃত্ব আসবে। এই নেতৃত্বে যাতে অনুপ্রবেশকারী বা বিতর্কিত বা অপকর্মকারী লোকজন আওয়ামী লীগের কোনও পর্যায়ের নেতৃত্বে না আসতে পারে সে ব্যাপারে প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন। সেই তালিকা অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি। সেই তালিকায় দেড় হাজারের মতো নাম রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত