আশংকাজনক অবস্থায় খোকা

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৯, ১১:৪০

সাহস ডেস্ক

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা আশংকাজনক। ইতোমধ্যেই চিকিৎসকেরা সাদেক হোসেন খোকার বেঁচে থাকার আশা দেখা ছেড়ে দিয়েছেন।

খোকার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ম্যানহাটনের স্লোন ক্যাটরিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন খোকার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা। তারা খোকার সব চিকিৎসা বন্ধ করে দিয়েছেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, হাসপাতালে নিবিড় পরিচর্চা কেন্দ্রে শুধু মাত্র অক্সিজেন সরবারহের মাধ্যমে শ্বাস-প্রশ্বাস চালু রাখা হয়েছে। সাদেক হোসেন খোকার স্ত্রী, এক ভাই ও ছেলে-মেয়ে রয়েছে হাসপাতালে। 

সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন জানান, অবস্থা সঙ্কটাপন্ন হলেও দেশে ফেরার বিষয়ে সরকারের সঙ্গে কোনো সমঝোতা করবেন না বলে পরিবারের সদস্যদের জানিয়েছেন তার বাবা।

তিনি জানান, বাবা আমাদের বলেছেন, সরকারের সঙ্গে সমঝোতা করে বা ম্যাডামের নির্দেশ ছাড়া দেশে ফেরার কোনো পদক্ষেপ নেবে না। বাবার আশু রোগমুক্তি কামনা করে দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন ইশরাক।

উল্লেখ্য, ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে থেকে স্ত্রীকে নিয়ে সপরিবারে নিউইয়র্ক থাকছেন খোকা। ইতোমধ্যেই তাদের পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে। নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট অফিসে নিয়ম মেনে জমাও দিয়েছেন পাসপোর্ট। তবে ৬ মাস পেরিয়ে গেলেও তারা হাতে পাননি নতুন পাসপোর্ট। এমন অভিযোগ পরিবারের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত