খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল: বিএসএমএমইউ পরিচালক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৯, ১৬:৪৪

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। গত সাত মাসে তার স্বাস্থ্যের কোনও অবনতি ঘটেনি তবে বেশিরভাগ অসুখের উন্নতি হয়েছে, কোনো কোনো ক্ষেত্রে অবস্থা স্থিতিশীল রয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বিএসএমএমইউ’র মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক।

তিনি বলেন, খালেদা জিয়া আমাদের হাসপাতালে গত সাত মাস যাবৎ চিকিৎসা নিচ্ছেন। তার ডায়াবেটিস ও হাইপার টেনশন তো আছেই। একটি শক্তিশালী মেডিক্যাল বোর্ড গঠন করে প্রতিনিয়ত তার চিকিৎসা চলছে। এই বোর্ডে চিকিৎসকরা প্রতিদিন তার ব্লাড প্রেসার, ডায়াবেটিসসহ নানা ধরনের পরীক্ষা করে আসছেন।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বলেন, খালেদা জিয়াকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের কারণে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। আপনাদের বলতে চাই, সাত মাস যাবৎ তিনি এখানে চিকিৎসাধীন রয়েছেন। এসময়ের মধ্যে তার স্বাস্থ্যের কোনও অবনতি হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার চিকিৎসার্থে গঠিত মেডিকেল টিমের প্রধান ও বিএসএমএমইউ মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. জিলন মিঞা সরকার, এন্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত