দলের ভেতরে বাইরে যারা অপকর্মে লিপ্ত তারা নজরদারিতে আছেন: ওবায়দুল কাদের

প্রকাশ | ২৬ অক্টোবর ২০১৯, ১৪:২৬ | আপডেট: ২৬ অক্টোবর ২০১৯, ১৮:৫০

অনলাইন ডেস্ক

দলের ভেতর ও দলের বাইরে যারা অপকর্মে লিপ্ত তারা নজরদারিতে রয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত যেই দুর্নীতি করুক, এটা সরকারের নজরে আছে, সরকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে ফেনী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মত-বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দুনিয়ার ইতিহাসে কোনো দেশে, কোনো দলীয় সরকার সরকারি দলের বিরুদ্ধে এ ধরনের শুদ্ধি অভিযান পরিচালনা করেছে বলে আমাদের জানা নেই। প্রধানমন্ত্রী শুদ্ধি অভিযান করতে গিয়ে নিজ দলের বিরুদ্ধে যে সৎ সাহসের পরিচয় দিয়েছেন ইতিহাসে তা নজিরবিহীন।

নুসরাত জাহান রাফি হত্যার রায় প্রসঙ্গে তিনি বলেন, নুসরাত জাহান রাফি হত্যার রায় প্রমাণ করে স্বাধীন বিচার ব্যবস্থায় বর্তমান আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না। এ মামলায় দোষী সাব্যস্ত ১৬ জনের সবার ফাঁসি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় এক সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়নি। সেও ফাঁসির রায় পেয়েছে। এ থেকে প্রমাণ হয় অপরাধী যেই হোক তার নিস্তার নেই।

তিনি বলেন, বিএনপির শাসনামলে হাওয়া ভবন থেকে সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতি হয়েছে। অপরাধীদের বিচার হয়নি, তারা পার পেয়ে গেছেন। ঘুষ-দুর্নীতিতে তারা চ্যাম্পিয়ন হয়েছে। কানাডার একটি আদালত রায় দিয়েছে, বিএনপি একটি সন্ত্রাসী দল। কিন্তু, বিএনপি সরকার তাদের দলীয় লোকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিয়েছেন, এর একটি উদাহরণও দিতে পারবে না।

সেতুমন্ত্রী বলেন, দুই বছর হয়ে গেল কারাগারে খালেদা জিয়ার। তার মুক্তির জন্য চোখে পড়ার মতো কোনো আন্দলোন করতে পারেনি বিএনপি। তারা আন্দোলন করে বের করতে পারলে করুক আমার আপত্তি নেই। তারা শুধু হাঁক ডাক দিতে পারে। আন্দোলন করতে পারে না। খালেদা জিয়া অসুস্থ হলে চিকিৎসকরা জানাবেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ফেনীর স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল কর্মকর্তা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান, নোয়াখালী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবদুর রহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান এবং ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন উপস্থিত ছিলেন।