দুই সংসদ সদস্যসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৯:৪৫

সাহস ডেস্ক

ক্যাসিনোকাণ্ড, মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুই সংসদ সদস্যসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের তদন্ত কর্মকর্তা ও পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (২৩ অক্টোবর) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা এ-সংক্রান্ত চিঠি এসবি পুলিশের ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে। চিঠিতে ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করাদের মধ্যে ২২ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- চট্টগ্রামের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম, মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ মো. লোকমান হোসেন ভূঁইয়া, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, সম্রাটের সহযোগী এনামুল হক আরমান, কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি মোহাম্মদ শফিকুল আলম (ফিরোজ), অনলাইন ক্যাসিনোর হোতা সেলিম প্রধান, ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান (মিজান) ওরফে পাগলা মিজান।

আরও রয়েছেন, গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও তার ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুপন ভূঁইয়া, কেন্দ্রীয় যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান ও তার স্ত্রী সুমি রহমান, লোকমান হোসেন ভূঁইয়ার স্ত্রী নাবিলা লোকমান, গণপূর্ত অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল হাই, ওয়ার্ড কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ, এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার, এনামুল হকের সহযোগী ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম আজাদ (আজাদ রহমান), রাজধানীর কাকরাইলের জাকির এন্টারপ্রাইজের মালিক মো. জাকির হোসেন, সেগুনবাগিচার শফিক এন্টারপ্রাইজের মালিক মো. শফিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত