ভোলার ঘটনায় আসল অপরাধী শনাক্তে ফেসবুক কর্তৃপক্ষের সহযোগিতা নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১৯:০২

সাহস ডেস্ক

ভোলার ঘটনায় কে আসল অপরাধী তা শনাক্ত করতে সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সহযোগিতা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আইডি হ্যাকড এবং মন্তব্যের বিষয়ে জানতে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সিঙ্গাপুরে যোগাযোগ করা হয়েছে। দুই-চার দিনের মধ্যে মূল তথ্য সিঙ্গাপুরের ফেসবুক অফিস থেকে চলে আসবে। সে পর্যন্ত সবাইকে অপেক্ষা করতে হবে।

মন্ত্রী আরও বলেন, ওই ছেলে জানিয়েছেন কয়েক দিন আগে তার ফেসবুক হ্যাকড হয়। হ্যাকড করা ব্যক্তি তার কাছে এজন্য টাকা দাবি করে। এ বিষয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তাদের কথোপকথন থেকে অর্থ দাবি করা ব্যক্তিকেও গ্রেপ্তার করেছি। এখন তাদের মধ্যে কথোপকথনের তথ্য-উপাত্ত অধিকতর তদন্তের জন্য আমরা ফেসবুক কর্তৃপক্ষের সিঙ্গাপুর অফিসে পাঠিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপত্তিকর মন্তব্য এবং তা নিয়ে সংঘর্ষের জেরে যে যুবকের আইডি তাকে ও হ্যাকারকে আটক করা হয়েছে। সবাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখুন, অপরাধীরা সাজা পাবে।

হামলার ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, ওইদিন শান্তিপূর্ণ সমাবেশ করে স্থানীয় জনতা চলে যাচ্ছিল, অনেকে চলেও গেছেন। কিন্তু সবার পেছনে থাকা দুই-তিনশ’ লোক সমাবেশস্থলের অদূরে ইউএনও এবং ওসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যেখানে অবস্থান করছিলেন সেখানে হামলা চালান। কর্মকর্তারা যে ভবনে অবস্থান করছিলেন, সে ভবনের দেয়াল ও আসবাবপত্র ভাঙচুর করে হামলাকারীরা।

ধর্ম অবমাননার অভিযোগে গতকাল রবিবার ভোলার বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচারের দাবিতে ‘তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ থেকে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সদর রণক্ষেত্রে পরিণত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত