তবীব মাহমুদ পাচ্ছেন অত্যাধুনিক ভিডিও ক্যামেরা

'গাল্লিবয়' রানার পড়াশোনার খরচ বহন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৯, ২০:০২

অনলাইন ডেস্ক

র‍্যাপ গানের ক্ষুদে গায়ক 'গাল্লিবয়' খ্যাত রানা মৃধা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যাধুনিক ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন বলে জানিয়েছেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পাশাপাশি সরকারের পক্ষ থেকে রানার পড়াশোনার খরচও বহন করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

১৬ অক্টোবরের ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’তে এই তথ্য জানান তিনি। অনুষ্ঠানে প্রথমবারের মতো কনসার্টেও অংশ নেন বাংলা হিপহপ গানের নতুন এ জুটি।

জুনাইদ আহমেদ পলক বলেন, ওদের প্রথম গানটি দেখে আমি তবীবকে প্রশ্ন করি, এটি সাদাকালো কেন? ওর উত্তর ছিল, তার কাছে যে ক্যামেরা ছিল এর রেজ্যুলেশন এতটাই কম যে, ভিডিওটি কোয়ালিটি খারাপ হয়ে গিয়েছিল। তাই সাদাকালো করে দিতে হয়েছে। তবে আমি বলব, এরপর থেকে তাদের গানের কোয়ালিটি আরও ভালো হবে। অল্প দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা একটি অত্যাধুনিক ক্যামেরা রানা ও তবীবকে উপহার দেব।

তিনি আরও বলেন, আমি নিশ্চিত করে বলতে চাই, রানার মতো আর কোনও পথশিশু পথে যেন না থাকে এজন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করছেন। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রানার পড়াশোনার সব খরচ আমরা বহন করব। ওর যা লাগে সব কিছু আমরা দেখব।

‘গাল্লিবয়’ রানার বসবাস থাকে ঢাকার কামরাঙ্গীরচর এলাকায়। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাতেই সারাদিন ঘুরে বেড়াতে দেখা যেত তাকে। ক্যাম্পাস ঘুরে বেড়ানো আর দশটা পথশিশুর মতোই ছিল রানার জীবন।  কথায় কথায় চলতি বছরের গেল মে-জুন মাসের দিকে রানার সঙ্গে পরিচয় হয় ঢাবি শিক্ষার্থী তবীবের। রানার র‍্যাপ গান গাওয়ার প্রতিভা দেখে তাকে নিয়ে কাজে নেমে পড়েন তবীব।

রানাকে নিয়ে প্রথম গান ‘গাল্লিবয়’ প্রকাশ করেছিলেন মাহমুদ হাসান তবীব। এই জুটি এরপর আনে ‘গাল্লিবয় পার্ট-টু’ ও ‘পার্ট-থ্রি’। এবার সর্বশেষ এসেছে তাদের নতুন গান ‘হিপহপ পুলিশ’। বর্তমানে শ্রোতাদের কাছেও দারুণ জনপ্রিয় এই জুটি।

সূত্র: ঢাকা ট্রিবিউন