যতদিন দুর্নীতি থাকবে, ততদিন অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৯, ১৫:২১

চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয়। এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে। সুতরাং যতদিন দুর্নীতি থাকবে, ততদিন এ অভিযান পরিচালিত হবে। প্রধানমন্ত্রী যেখানেই দুর্নীতি, অন্যায়, অবিচার দেখেছেন, সেখানেই ব্যবস্থা গ্রহণ করেছেন।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আয়োজিত ‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেখানে দেখছি অনিয়ম হচ্ছে, আইন অমান্য হচ্ছে, দুর্নীতি হচ্ছে, সেই জায়গায়ই আমরা দেখছি। আমরা কোনো এলাকাকে টার্গেট করছি না।

তিনি বলেন, আমরা গত টার্মে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছি। জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ নির্মূল হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। বর্তমানে আমরা সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

নতুন প্রজন্মের কাছে আহ্বান রেখে আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা যেন এই ভুল কাজটি না করে। তাহলে কিন্তু তারা হারিয়ে যাবে। আমরা চাই না, আমাদের নতুন প্রজন্ম হারিয়ে যাক। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।