প্রধানমন্ত্রী চাইলে যুবলীগের দায়িত্ব নেবো: উপাচার্য মীজানুর

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ১৫:১০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভিসি) ড. মীজানুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে উপাচার্যের দায়িত্ব ছেড়ে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব নেবো। যুবলীগের এখন ভাবমূর্তির যে সংকট হয়েছে তাতে নেত্রী যদি মনে করেন আমাকে যুবলীগের দায়িত্বে নিতে হবে, তখন আমি দু’টো কাজ একসঙ্গে করবো না।

শনিবার (১৯ অক্টোবর) যমুনা টেলিভিশনের টকশোতে কথা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, জবি উপাচার্য হলেও তিনি এখনো যুবলীগের সভাপতিমণ্ডলীর এক নম্বর সদস্য। এই মুহূর্তে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক দায়িত্বে নেই বললেই হবে। সেই হিসেবে তারই দায়িত্বে থাকার কথা।

তিনি আরও বলেন, কিন্তু যেহেতু তিনি উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন এ কারণে যুবলীগের পদে দায়িত্ব পালন করতে পারছেন না। যদিও তাকে যুবলীগের পদ থেকে পদচ্যুত করা হয়নি।

টক শো’তে কথা প্রসঙ্গে তিনি বলেন, আমি উপাচার্য হওয়ার পর তাদের (যুবলীগের) কোনও মিটিংয়ে যাইনি। আমাকে যদি বলা হয়, যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না, আমি সঙ্গে সঙ্গে চাকরি ছেড়ে দিয়ে সংগঠনের দায়িত্ব নেবো। এটা এত ভালোবাসার একটা সংগঠন আমি উপাচার্যশিপ ছেড়ে দিতে রাজি আছি।

যুবলীগের আসন্ন কাউন্সিলে ক্যান্ডিডেট হওয়ার ইচ্ছে আছে কি না এমন প্রশ্নের জবাবে ড. মীজানুর রহমান বলেন, আমার ইচ্ছার ব্যাপার না, কখনও আমি ইচ্ছা করে কোনও পদে যাইনি, আমি যে যুবলীগের ভাইস চেয়ারম্যান হয়েছি কারও কাছে কখনও আমি ইচ্ছা পোষণ করিনি, এটা নেত্রী করেছেন। আমাকে যখন যে দায়িত্ব দেওয়া হয় আমি ভালোভাবে পালন করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত