বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফার সহয়তা অব্যাহত থাকবে

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৬:৩২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্তি ইনফান্তিনো। এসময় তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফা সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানান। কলকাতায় অনুষ্ঠিত ভারত-বাংলাদেশের মধ্যেকার খেলায় বাংলাদেশ দলের নৈপুণ্য ও ফুটবলে বাংলাদেশের সার্বিক উন্নতিতে সন্তুষ্টি প্রকাশ করেন ফিফার প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো বলেন, বাংলাদেশে ফুটবলের উন্নয়নে সংস্থাটির সহযোগিতা  অব্যাহত থাকবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে নতুন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করছে। সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, দেশে আরও বেশি ছেলেমেয়েকে ফুটবলের মতো জনপ্রিয় খেলায় আসতে উৎসাহিত করা হচ্ছে।

প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের ফুটবলসহ বিভিন্ন খেলাধুলায় সম্পৃক্ততার কথা তুলে ধরে বলেন, তার ভাই শেখ কামাল খুব ভালো একজন ক্রীড়া সংগঠক ছিলেন এবং তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম লেখা একটি জার্সি ফিফা প্রেসিডেন্টের হাতে তুলে দেন তিনি। একই সময় ফিফা প্রেসিডেন্টও তার নাম লেখা একটি জার্সি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। 

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহসভাপতি কাজী নাবিল আহমেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত