গ্রামীণফোন ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া শুরু

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৫:২৪

সরকার গ্রামীণফোন ও রবি ব্যবসা পরিচালনার জন্য প্রশাসক নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে। সরকারের পাওনা প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকা আদায়ে ব্যর্থ হয়ে, দেশের শীর্ষ দুই মোবাইল নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোন ও রবি আজিয়াটাতে প্রশাসক বসানোর সিদ্ধান্ত চুড়ান্ত করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।

একাধিক সূত্র জানায়, সরকারের শীর্ষ কর্তৃপক্ষের সিদ্ধান্তের ফলে এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর মাধ্যমে বেসরকারি টেলিকম সংস্থা দুটির কাছে সরকারের দাবিকৃত ১৩ হাজার ৪৪৭ কোটি টাকা পুনরুদ্ধার করার লক্ষ্য ঠিক করা হয়েছে।

জানা গেছে, একই সঙ্গে ওই দুই প্রশাসককে সহযোগিতা করতে আরও তিনজন করে বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হতে পারে। যাদের আইন, প্রকৌশল ও আর্থিক বিষয়ে অভিজ্ঞতা থাকবে। গ্রামীণফোন ও রবির কাছে সরকারের পাওনাকে কেন্দ্র করে বিটিআরসির বিরোধ মেটাতে গত ১৮ সেপ্টেম্বর অর্থমন্ত্রীর উদ্যোগে সমঝোতা বৈঠক হয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার জানান, আমাদের কাছে টেলিকম নিয়ন্ত্রক সংস্থার সুপারিশ রয়েছে। আমরা এগুলো বিবেচনায় নিবো। কেননা, সরকারের শীর্ষ কর্তৃপক্ষ আমাদেরকে এ বিষয়ে তাৎক্ষনিক পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত