ঢাকা দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ঘিরে আলোচনায় আসাদুজ্জামান আসাদ

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১৮:৩৮

সাত বছর পর আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সম্মেলন। তবে এর আগে ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে সংগঠনটির গুরুত্বপূর্ণ দুই শাখা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন।

শুক্রবার (১১ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোঃ আবু কাওসার ।

ঢাকা মহানগর দক্ষিণের এই স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু করে মহানগর দক্ষিণের সর্বস্তরে। নানা কারণে যারা দুর্নাম কুড়িয়েছে, এমন নেতারা এবার বাদ পড়বেন বলেও তাদের আশা।

এরই মধ্যে, সম্মেলনকে কেন্দ্র করে আলোচনায় চলে এসেছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ। তিনি ইতিমধ্যেই ঢাকা মহানগরের প্রতিটি থানা ও ওয়ার্ড থেকে নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধু এভিনিউতে প্রতিনিয়ত প্রাণচঞ্চল করে রাখছে। তার বিনয়ী ব্যবহার ও পরিশ্রম এবং সংগঠনের প্রতি শ্রদ্ধা দেখে ইতিমধ্যে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়, মহানগর নেতারা মুগ্ধ হয়েছেন এবং তাকে নিয়ে তারা আশাবাদী। তার হাতে নেতৃত্ব তুলে দিলে দলীয় আদর্শ ধরে রেখে সংগঠনকে শক্তিশালী করতে পারবেন।

তৃণমূল থেকে বেড়ে উঠা এই নেতৃত্ব এখন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক হিসেবে দেখতে চায় ঢাকা দক্ষিনের সর্বস্তরের নেতাকর্মীরা।

আগামী ১১ নভেম্বরে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট এবং ১২ ই নভেম্বর ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ কৃষিবিদ ইনস্টিটিউট সম্মেলন অনুষ্ঠিত হবে আর ১৬ নভেম্বর কেন্দ্রীয় সম্মেলন বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কেন্দ্রিয় কার্যনির্বাহী সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোঃ আবু কাওসার।

এদিকে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ বলেন, দল ঐক্যবদ্ধ রয়েছে। রাজনৈতিক ষড়যন্ত্র মোকাবেলা করে আমারা টিকে আছি। যে কোনো ষড়যন্ত্রের রাজনীতি দিয়ে মোকাবেলা করতে হবে। শত্রুপক্ষ আঘাত হানার চেষ্টা করবে, তবে হতাশ হলে চলবে না নেতৃত্বের প্রতি শ্রদ্ধা আস্থা ও বিশ্বাস রেখে এগিয়ে যেতে হবে।

এসময় সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে সংগঠনের সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সদস্য সচিব করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রত্যেকেই প্রস্তুতি কমিটির সদস্য বলে বলে জানান তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত