আবরার হত্যা মামলার অভিযোগপত্র দেয়ার পরই দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা: আইনমন্ত্রী

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১৭:১৪

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার চার্জশিট দেয়ার পর দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, এ জন্য প্রসিকিউশন টিম প্রস্তুত করা হচ্ছে।

বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে আইনমন্ত্রীর দপ্তরে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, আবরার হত্যা মামলায় যেই মুহূর্তে অভিযোগপত্র দেয়া হবে, তখন থেকে মামলাটাকে দ্রুত নিষ্পত্তির জন্য যেসব ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন সেসব ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমি এ ব্যাপারে ইতোমধ্যেই প্রসিকিউশন সার্ভিসকে এই মামলা হ্যান্ডেল করার জন্য তৈরি হওয়ার নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, আপনারা জানেন যে, আবরার হত্যা মামলার তদন্ত শুরু হয়ে গেছে। আসামিরা অনেকেই গ্রেপ্তার হয়েছেন এবং অনেকে হত্যাকাণ্ড বিষয়ে তাদের স্বীকারোক্তিমূলক বক্তব্য দিয়েছেন। এই তদন্ত কিন্তু চলছে।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, র‌্যাগিংয়ের কথাগুলো এখন উঠে আসছে- আপনাদের অনুরোধ করবো যারা র‌্যাগিংয়ের ভিকটিম তাদের উৎসাহ দেবেন তারা যেন নালিশ করে। নালিশ করলে আমাদের যথেষ্ঠ আইন রয়েছে যেগুলোর আওতায় র‌্যাগিংয়ের মাধ্যমে করা অপরাধ আমরা বিচার করতে পারবো। নিশ্চয়ই আমরা বিচার করবো, বিচারিক প্রক্রিয়া হচ্ছে নালিশ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত