ছাত্রলীগ নেতার ৪ কোটি টাকা ফেরত দেওয়ার খবর সত্য নয়

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:১১

সাহস ডেস্ক

প্রকল্প শেষ করার পর কাজের ৪ কোটি টাকা ফেরত দেওয়ার খবর সত্য নয় বলে জানিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও চট্টগ্রামের একটি সরকারি প্রকল্পের সাব-কন্ট্রাক্টর আবু তৈয়ব। তিনি বলেন, আমাকে নিয়ে কেন এসব হচ্ছে আমি বুঝতে পারছি না। আমি তো ওই প্রকল্পের ঠিকাদারই না। সাব-কন্ট্রাক্টর হিসেবে কিছু কাজ করেছি। আমি কিভাবে পুরো প্রকল্পের টাকা ফেরত দেব?

গণপূর্ত বিভাগ সত্যতা নিশ্চিত করে জানিয়েছে এ ধরনের খবর সঠিক নয়। কোনো প্রকল্পের টাকা পুরোটা কখনো ঠিকাদারকে দেয়া হয় না। ফলে তা ফেরত দেয়ার প্রশ্নই আসেনা!

সাবেক ছাত্রলীগ নেতা আবু তৈয়ব বলেন, প্রকল্পের যে ব্যয় প্রথমে ধরা হয়েছিল সেটা ছাড় হয়ে পিডাব্লিউডি এর কাছে এসেছিলো। কিন্তু কাজ শেষে পুরো টাকা না লাগায় সেটি ফেরত গেছে। ঠিকাদারের হাত থেকে টাকা ফেরত যাওয়ার সুযোগ নেই। কারণ ওই টাকা তো ঠিকাদারের কাছে আসেই নাই।

এদিকে পিডব্লিউডি’র পক্ষ থেকে বলা হচ্ছে, ঠিকাদারের টাকা ফেরত দেয়ার তো কোনো সুযোগই নেই। বায়েজিদ পার্কে ১২ কোটি ৭৪ লাখ টাকা প্রকল্পের আনুমানিক ব্যয় ছিলো। এটা চূড়ান্ত কিছু নয়। কখনো কোনো ঠিকাদারকে প্রকল্পের আনুমানিক ব্যয়ের পুরো টাকা দেয়া হয় না। এটার সুযোগই নেই। কারণ প্রথমে যে ব্যয় ধরা হয় তা আনুমানিক। কাজ শেষে খরচ কমবেশি হতে পারে। ফলে আনুমানিক ব্যয় যেটা ধরা হয় সেটি ঠিকাদারকে একসাথে দেওয়া হয় না। সুতরাং টাকা ফেরত দেওয়ার প্রশ্নই আসে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত