আবরার হত্যায় প্রতিবাদ

জবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা; আটক ২

প্রকাশ | ০৯ অক্টোবর ২০১৯, ১৪:২৪

আবরার ফাহাদ হত্যাকাণ্ডে প্রতিবাদ ও বিচারের দাবিতে করা ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার মিছিলে হামলা চালিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। তবে, এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ছাত্র দলের দুই কর্মীকে।

বুধবার (৯ অক্টোবর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই হামলার ঘটনা ঘটেছে। 

এর আগে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে।

মিছিলটি অবকাশ ভবনের সামনে এলে ছাত্রলীগ কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। হামলায় জবি ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান নাহিদ এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফ গুরুতর আহত হন।

হামলার ঘটনায় আটককৃত ছাত্রদলের দুই নেতা হলেন, যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদ। তাদেরকে কোতোয়ালী থানায় নেওয়া হয়েছে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মওদুদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই গ্রুপের পাল্টাপাল্টি ধাওয়া হচ্ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা ছাত্রদলের দুজনকে আটক করেছি। তারা আমাদের হেফাজতে রয়েছে।

ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, আবরার হত্যার প্রতিবাদ ও ছাত্রদলের ক্যাম্পাসে নিয়মিত যাওয়ার কর্মসূচি হিসেবে ক্যাম্পাসে গেলে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে।