বুয়েটের ভিসি অসুস্থ থাকায় শিক্ষার্থীদের কাছে যায়নি: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৪:২৬

বুয়েটের ভিসি অসুস্থ বলে এখনও শিক্ষার্থীদের কাছে যায়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অপকর্ম করে কেউ পার পায় না, পাবে না। প্রশাসন প্রধানমন্ত্রীর এ মনোভাব জানে এবং সেজন্যই কঠোর ব্যবস্থা নিচ্ছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবরার হত্যার দায় আওয়ামী লীগ নেবে কী না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দলে অনেকেই ঢুকে পড়ে। এখানে দেখার বিষয়ে এক্ষেত্রে আমাদের ভূমিকা কী। বিএনপির সময় অপকর্মের বিরুদ্ধে কোনও প্রশাসনিক বা দলীয় ব্যবস্থা ছিল না। কিন্তু আওয়ামী লীগ সব অপকর্মের বিরুদ্ধে। আমরা সাংগঠনিক ব্যবস্থা নেই এবং প্রশাসনিক ব্যবস্থা নেই।

বুয়েটে ছাত্র হত্যা নিয়ে বিভিন্ন জায়গায় আন্দোলন হওয়ার মতো পরিবেশ হচ্ছে এ বিষয়ে আপনারা প্রস্তুত কিনা জানতে চাইলে কাদের বলেন, আন্দোলনের কোথাও ছোট ঢেউও নেই। ছাত্রলীগের বা যুবলীগের গুটি কয়েক নেতাকর্মী অপরাধ করলো। সেটার জন্য গোটা সংগঠন দায়ী নয়। দলের পরিচয়ে কেউ অপকর্ম করলে ছাড় পাবে না।

জামায়াত-শিবির নিষিদ্ধ হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের দলের তালিকায় জামায়াত নেই। জামায়াত-শিবির নিষিদ্ধের বিষয়টি আদালতে বিচারাধীন। এটা আদালতের বিষয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত