এটা খুবই ন্যাক্কারজনক, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা: বুয়েট ছাত্রলীগ সভাপতি

প্রকাশ | ০৭ অক্টোবর ২০১৯, ১৬:৩৪ | আপডেট: ০৭ অক্টোবর ২০১৯, ১৬:৩৭

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ (২১) হত্যার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার জামিউশ সানি।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, রাতে খবর পাওয়ার পরই আমি ঘটনাস্থলে যাই। যারা মারধরে জড়িত তারা সবাই ছাত্রলীগের পোস্টেড নেতা।

খন্দকার জামিউশ সানি বলেন, এমন একটি ঘটনায় ছাত্রলীগের কর্মীরা জড়িত থাকতে পারে এমন ভাবাও কষ্টের। এটা খুবই ন্যাক্কারজনক। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে। এখানে ছাত্রলীগের ছেলে হিসেবে নয়, অপরাধী যে-ই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এদিকে হত্যার ঘটনায় সোমবার (৭ অক্টোবর) বেলা তিনটার দিকে আরও দুই নেতাকে আটক করেছে পুলিশ। তারা হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার ও ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন।

এর আগে, এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদকে আটক করা হয়।