ধরা পড়েছে ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি সম্রাট

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১০:২৭

অবশেষে গ্রেপ্তার হলো ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট। ক্যাসিনো ইস্যুতে তার নাম বের হয়ে আসার পর থেকেই আত্মগোপনে ছিল সম্রাট।

রবিবার (৬ সেপ্টেম্বর) ভোররাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে সম্রাটকে গ্রেপ্তার করা হয়। তথ্যটি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

র‌্যাবের মিডিয়া উইংয়ের মুখপাত্র সারওয়ার-বিন-কাশেম জানিয়েছেন রবিবার (৬ অক্টোবর) তাকে আদালতে তোলা হবে।

র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার বলেন, ক্যসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে আজ রবিবার (৬ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে অভিযান চালানো হয়। এ সময় চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর চৌধুরী বাড়ি থেকে সহযোগী আরমানসহ সম্রাটকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেপ্তারের পর তাদেরকে ঢাকার টিকাটুলিতে অবস্থিত র‍্যাব-৩ এর কার্যালয়ে আনা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।

র‍্যাব সূত্র জানায়, চলমান ক্যাসিনো-জুয়াবিরোধী অভিযানের শুরু থেকে তাদের নজরদারির মধ্যেই ছিলেন যুবলীগের প্রভাবশালী নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। এই সময়ের মধ্যে তিনি বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টাও চালিয়েছিলেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে দেশ ছাড়তে পারেননি তিনি।

১৮ সেপ্টেম্বর মতিঝিলে কয়েকটি ক্লাবে অভিযান চালানোর পর ক্লাব গুলোতে অবৈধভাবে ক্যাসিনো চালানোর বিষয়টি সামনে আসে। দেখা যায়, সেখানে জড়িত আছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট ও সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়াও।

১৮ সেপ্টেম্বর খালেদ মাহমুদ ভূইয়া গ্রেপ্তার হলে জানা যায়, সদলবলে কাকরাইলে অবস্থান করছে সম্রাট। কিন্তু এরপর আর হদিস পাওয়া যায়নি। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন সম্রাটের উপর গোয়েন্দা নজরদারীর কথা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত