x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৮৬ জন, মৃত ৩০ জন
  •  সাহেদকে ‘সমাজসেবক’ ভাবতেন স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা!
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৩ হাজার, আক্রান্ত ১ কোটি ২৬ লাখেরও বেশি
  •  মায়ের কবরেই সমাহিত হলেন সাহারা খাতুন

শুদ্ধি অভিযানে র‌্যাব লিড এজেন্সি নয়: র‌্যাব ডিজি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৭:১৫

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, দেশজুড়ে শুরু হওয়া চলমান শুদ্ধি অভিযান সামগ্রিক অর্থে অনেক বড় বিষয়। এই পুরো প্রক্রিয়াটিতে সরকারের বিভিন্ন এজেন্সি জড়িত, এক্ষেত্রে র‌্যাব ফোর্সেস লিড এজেন্সি নয়।

শুক্রবার (০৪ অক্টোবর) রাজধানীর বনানী পূজা মণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এমন মন্তব্য করেন।

শুদ্ধি অভিযানকে অনেক বড় বিষয় উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, শুদ্ধি অভিযানের বিষয়টি অনেক বড় বিষয়। এর সঙ্গে শুধুমাত্র র‌্যাব ফোর্সেস জড়িত না। প্রধানমন্ত্রী এবারের নির্বাচনী মেনিফেস্টোতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এই সামগ্রিক দুর্নীতিবিরোধী অভিযানে কিন্তু অনেক এজেন্সি জড়িত। আর এই অভিযানের লিড এজেন্সি র‌্যাব না। আমরা সহযোগী প্রতিষ্ঠান হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি।

ক্যাসিনোর বিস্তারের দায় পুলিশের একার নয় সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার এমন মন্তব্য নিয়ে বলেন, এটা আসলে আমি জানি না, উনি বলেছেন কিনা। একজন অভিজ্ঞ পুলিশ কর্মকর্তা হিসেবে ওনার এই ধরনের মন্তব্য করার কথা না। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাচ্ছি না। র‌্যাবের ম্যান্ডেট সীমিত। আমরা মাত্র সাতটা ম্যান্ডেট নিয়ে কাজ করি। আমাদের সর্বশেষ ম্যান্ডেট, সরকার যখন যা নির্দেশ দেবে। সুতরাং সরকার নির্দেশিত না হলে সাধারণত আমরা ম্যান্ডেটের বাইরে গিয়ে কাজ করি না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত