শুদ্ধি অভিযান নিয়ে ওবায়েদুল কাদের

'যারা ধরা পড়েছে তারা তো চুনোপুটি নয়'

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৪:৪৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের জানিয়েছেন, সারা দেশে যারা বিভিন্ন রকম অপকর্মের সাথে জড়িত আছে তাদের সকলের নামের তালিকা প্রধানমন্ত্রীর হাতেই রয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়েদুল কাদের বলেন, "আমাদের চারটি সহযোগী সংগঠন যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ। এসব সংগঠনের সম্মেলন আমাদের জাতীয় সম্মেলনের আগে নভেম্বরের মধ্যে শেষ করতে আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। গত রাতে আমাদের অফিসের মাধ্যমে সহযোগী সংগঠনের নেতাদের এটা জানিয়ে দেওয়া হয়েছে।"

দলের তৃণমূলের বিভিন্ন স্তরের সম্মেলন নিয়ে তিনি বলেন, "এসব সম্মেলনে যাতে অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, কোনো অপকর্মকারী কমিটিতে স্থান না পায় সে ব্যাপারে নেতৃবৃন্দকে সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।"

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, "অনুপ্রবেশকারীদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে, তৃণমূল পর্যন্ত।… সারা দেশে দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা তার কাছে আছে। বিভাগীয় দায়িত্বে যারা আছেন তাদের এই তালিকাটি দেখতে বলেছেন তিনি। তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক এবং সজাগ থাকার জন্য বলেছেন, যাতে এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পেতে পারে।"

'শুদ্ধি অভিযান' নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সম্পাদক বলেন, "আর দৃশ্যমান কীভাবে হবে? আমাকে ধরে নিলে হবে? যারা ধরা পড়েছে তারা তো চুনোপুটি নয়, এত তাড়াতাড়ি রেজাল্ট চাইলে তো হবে না। এর মধ্যে আরও খবর আপনারা পাবেন, এর আওতায় অনেকেই আসবে।"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত