ফটো ফিচার

'এটা কোনো প্রতীকী অনশন নয়'

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৩:৩৯

সাহস ডেস্ক

বিকল্প কর্মসংস্থান ছাড়া ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ বন্ধ, প্রয়োজনীয় নীতিমালার ভিত্তিতে নগরীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল এবং প্রশাসন কর্তৃক জব্দকৃত প্রায় ২ কোটি টাকা অর্থমূল্যের ব্যাটারি ও মোটররিকশা শ্রমিকদের ফিরিয়ে দেওয়ার দাবিতে শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি চলছে।

বুধবার (২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নগরের অশ্বিনী কুমার হল চত্ত্বরে শুরু হওয়া এ অনশন কর্মসূচি প্রথম রাত পার করেছে।  

রাত ১১টার পর বেশ কয়েকজন অনশনকারী অসুস্থ বোধ করেন। অনশনস্থলে বসেই যাদের শারীরিক অবস্থা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে দেখা গেছে জেলা বাসদের সদস্য সচিব রিকশা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ডা. মনীষা চক্রবর্তীকে।

ডা. মনীষা চক্রবর্তী বলেন, আমরা দীর্ঘদিন ধরে নিয়মতান্ত্রিক আন্দোলন করে এসেছি। প্রশাসনের সঙ্গে রিকশা শ্রমিকদের সংকট সমাধানের উদ্যোগ নেওয়ার কথা বলেছি, কিন্তু কেউই কোনো উদ্যোগ নেয়নি। এ অবস্থায় রিকশা শ্রমিকদের আমরণ অনশন ছাড়া বিকল্প কোনো পথ খোলা ছিল না। এমনিতেই শ্রমিকেরা বাসাবাড়িতে অনাহারে দিন কাটাচ্ছে। সেই অনাহারে থাকাটা রাজপথে জনগণের সামনে হওয়াটাই ভালো।

ডা. মনীষা চক্রবর্তী হুঁশিয়ারি দিয়ে বলেন, এটা কোনো প্রতীকী অনশন নয়, শ্রমিকদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমি এই শ্রমিকদের সঙ্গে আমরণ অনশনে অংশ নেবো এবং এ কর্মসূচিতে কোনো ধরনের দুর্ঘটনা ঘটলে প্রশাসন এবং সিটি কর্পোরেশন দায়ী থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত