x

এইমাত্র

  •  করোনা সঙ্কটে কর্মস্থলে অনুপস্থিত:ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
  •  করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
  •  বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
  •  লকডাউনের মধ্যে বিয়ে করে বরখাস্ত হলেন সরকারি কর্মকর্তা
  •  মসজিদে পাঁচের অধিক মুসল্লি, লক্ষ্মীপুরে ইমাম আটক

বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণার পর হলের পানি ও ক্যান্টিন বন্ধ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩১

উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলন আরও বেগবান হয়ে আন্দোলন গড়িয়েছে টানা পঞ্চম দিনে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের একাধিক শিক্ষক শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে একাত্মতা প্রকাশ করে আন্দোলনে যোগ দিয়েছেন।

গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) সারারাত ধরে প্রতিবাদী স্লোগান আর গানে মুখরিত ছিলো বশেমুরবিপ্রবি ক্যাম্পাস।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আমরণ অনশন করছেন একদল শিক্ষার্থী। তাদের দাবি দুর্নীতি ও নানা অনিয়মের দায়ে অভিযুক্ত উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে পদত্যাগ করতে হবে। অন্যথায় তারা আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীরা সে আদেশ না মেনে রবিবার সকালেও আন্দোলন অব্যাহত রেখেছেন।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর থেকে সব হলের পানি ও ক্যান্টিন বন্ধ করে দেয়ার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, ক্যাম্পাসের অন্যান্য খাবারের দোকান জোর করে বন্ধ করে দেয়া হয়েছে। এর ফলে অনেক শিক্ষার্থী না খেয়ে দিন যাপন করছেন।

এর আগে শনিবার বহিরাগতদের হামলায়  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরের কয়েকটি স্থানে ‘উপাচার্য সমর্থিত দুর্বৃত্তদের’ হামলায় ৩০ শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত তিন সাংবাদিক আহত হওয়ার অভিযোগ করেন আন্দোলনকারীরা। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মো. হুমায়ুন কবির হুমায়ুন কবির পদত্যাগ করেন।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকালের হামলার ঘটনায় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আব্দুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী অধ্যাপক আরেফিন শামসুল এবং আইন অনুষদের ডিন অধ্যাপক কুদ্দুস মিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত