পঞ্চম দিনের মত বিরতিহীন আন্দোলনে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩১

উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মত বিরতিহীন আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীরা সে আদেশ না মেনে রবিবার (২২ সেপ্টেম্বর) সকালেও আন্দোলন অব্যাহত রেখেছেন।

এদিকে শনিবার বহিরাগতদের হামলায় আন্দোলনরত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন। আবারও হামলার আশঙ্কা করছেন শিক্ষার্থীরা। ক্যাম্পাস এলাকায় পরিস্থিতি উত্তাল থাকায় বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে হল ত্যাগ না করে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদ ছুটি ও হল ত্যাগের আদেশের সত্যতা নিশ্চিত করে বলেছেন, উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ ও শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত