দুর্নীতিবাজ যেই হোক ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৩

দুর্নীতিবাজ যেই হোক, কোনও ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, দুর্নীতিবাজ জনপ্রতিনিধি হোক আর প্রশাসনের লোক হোক—ছাড় দেওয়া হবে না।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন,  অপরাধী যে দলেরই হোক কাউকে ছাড় দেয়া হবে না। অপরাধীদের শনাক্তকরণে গোয়েন্দা সংস্থা কাজ করছে। তালিকা পেলে সেটা যে ধরনেরই প্রতিষ্ঠান হোক, তাদের দমন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে জঙ্গি তৎপরতা শুরু করা হয়েছিল, আমরা নানা ধরনের কর্মসূচি হাতে নিয়ে তা দমন করতে সক্ষম হয়েছি। ইন্টারনেটে সাইবারক্রাইম হচ্ছে। তারা সুকৌশলে ক্রাইম করে আমাদের গোলকধাঁধায় ফেলছে। তাদের রোধ করতে দেশের মেধাবীদের সহয়তায় নতুন প্রযুক্তি তৈরি করা হচ্ছে। নতুন প্রযুক্তির মাধ্যমে দেশের সাইবার ক্রাইম অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, গত কয়েকদিনে দুর্নীতি, অনিয়ম, মাদক, শৃঙ্খলা ভঙ্গসহ নানা অভিযোগে ছাত্রলীগ, যুবলীগ ও কৃষক লীগের কয়েকজন নেতার বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অনৈতিক কাজ ও শৃঙ্খলা ভঙ্গসহ বিভিন্ন অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানীকে পদত্যাগের নির্দেশ দেওয়া হয়।

গত ২০ সেপ্টেম্বর রাজধানীতে ক্যাসিনো চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তাকে যুবলীগ থেকেও পরে বহিষ্কার করা হয়। একইদিন কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতা সফিকুল ইসলাম ফিরোজকে আটক করা হয়। পরে অস্ত্র ও মাদক আইনে ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।

একই দিন যুবলীগ নেতা গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে অগ্নেয়াস্ত্র, গুলি ও মদ ও কোটি কোটি টাকাসহ গ্রেফতার করে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত