বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৩

উপাচার্যের পদত্যাগের দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে বহিরাগতরা। এসময় আহত কয়েকজনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এই নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন করতে থাকলে হঠাৎ কয়েকজন বহিরাগত এসে তাদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন। উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনকে বিএনপি-জামায়াতের লোক বলেও আখ্যায়িত করেন তারা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন চলবে। ভিসি পদত্যাগ করলেই কেবল আন্দোলন থেকে সরে যাবেন তারা। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে আন্দোলন দমন করতে ক্যাম্পাসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ ওঠে প্রশাসনের বিরুদ্ধে। এর প্রতিবাদে গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে মশাল মিছিল বের করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত