x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৯৪৯ জন, মৃত ৩৭ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৫৭ হাজার, আক্রান্ত ১ কোটি ২৩ লাখেরও বেশি

দুই লাখ ইয়াবাসহ আট মিয়ানমারের নাগরিক গ্রেপ্তার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৬

কক্সবাজার জেলার সেন্টমার্টিন দ্বীপের কাছে গভীর সাগরে দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের আট নাগরিককে আটক করেছেন কোস্টগার্ড। বাংলাদেশ কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার জুয়েল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে দ্বীপের দক্ষিণ-পূর্ব সাগরে একটি মাছ ধরার ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মো. দইলা (২০), মো. রবি আলম (১৭), মো. আলম (২৫), মো. শফিকুল (১৮), মো. নুর (১৮), মো. নুর আলম (৩০), আলী আজমত (২০) ও নুরুল আমীন (৩৫)।

কোস্টগার্ড সূত্র জানায়, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকছে- এমন গোপন সংবাদে সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ডের একটি বিশেষ টিম। সেসময় একটি মাছ ধরার ট্রলারে তল্লাশি চালিয়ে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ট্রলারটি থেকে মিয়ানমারের আট নাগরিককে আটক করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা লেফটেন্যান্ট এম সোহেল রানা বলেন, ইয়াবার চালানটি কার কাছে নেওয়া হচ্ছিলো তা জানতে আটক আটজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের বিরুদ্ধে মাদক ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, আটক আট মিয়ানমারের নাগরিককে আজ (২০ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হবে। কোস্টগার্ড বাদি হয়ে তাদের বিরুদ্ধে আলাদা দুইটি মামলা দায়ের করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত