২৫ বছরের শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেলেন রতন মিয়া

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩২

দীর্ঘ ২৫ বছর পর শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেলেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার রতন মিয়া। স্থানীয় প্রশাসনের উদ্যোগে তাকে বন্দি দশা থেকে মুক্ত করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে তাকে ২৫ বছরের বন্দি দশা থেকে মুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান।

এসময় তার সঙ্গে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জমির মো. হাসিবুস সাত্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রুহুল আমিন ও পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন।

তারা আজ সকালে অ্যাম্বুলেন্সসহ সাটিয়াদী গ্রামে রতনদের বাড়ি যান। সেখানে একটি ঘরের বারান্দায় অন্ধকার কক্ষে শিকল দিয়ে বেঁধে রাখা অবস্থায় উদ্ধার করে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য প্রকল্পে ভর্তি করান।

রতন মিয়াকে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নং কেবিনে ভর্তি করা হয়েছে। সেখানে দুজন গ্রাম পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ২৫ বছর আগে গরু ফসল নষ্ট করাকে কেন্দ্র করে একই এলাকার এক ব্যক্তি তার মাথায় লাঠি দিয়ে আঘাত করে। এরপর থেকেই তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। তাকে চিকিৎসা না করিয়ে গোপনে ঘরের বারান্দায় একটি নির্জন আলো-বাতাসহীন কক্ষে শিকলে বেঁধে রাখেন তার এক মাত্র বড় ভাই আঙ্গুর মিয়া। সেই থেকে চলছে তার বন্দি জীবন।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.নাহিদ হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত