'ছাত্রলীগের পদ ফিরে পাওয়ার আশা করছেন গোলাম রাব্বানী'

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৫

শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারালেও এখনও পদটি ফিরে পাওয়ার আশা করছেন গোলাম রাব্বানী। তার অভিযোগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনসহ তিনি ষড়যন্ত্রের শিকার হয়ে ছাত্রলীগের পদ হারিয়েছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দেশের শীর্ষস্থানীয় অনলাইন পোর্টালে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

এজন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটনাটির তদন্ত দাবি করেছেন গোলাম রাব্বানী। আর প্রধানমন্ত্রী যদি ওই ঘটনা বুঝতে পারেন, তাহলে আবার পদে পুনর্বহাল হবেন বলে আশা রাখছেন তিনি। 

সাক্ষাৎকারে রাব্বানী বলেন, ‘আমাদের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র হয়েছে। যত দিন যাচ্ছে তা খোলাসা হচ্ছে। আমরা আমাদের জায়গায় ক্লিয়ার, ইতোমধ্যে তা ক্লিয়ারও করেছি। আর যে আর্থিক লেনদেনের কথা বলা হচ্ছে, সে বিষয়ে ভিসি ম্যাম (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি) বলে দিয়েছেন যে, টাকা নিয়ে আমাদের সঙ্গে কোনও কথা হয়নি। মূল যে ঘটনা, তা হলো তিনি তার পরিবারকে বাঁচানোর জন্যই ছাত্রলীগকে দোষারোপ করেছেন, তা ইতোমধ্যে অডিও ক্লিপে ক্লিয়ার হচ্ছে। তাই যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের জাল ছিন্ন হয়ে যাবে।

তিনি বলেন, আমি চাই এ ঘটনা নিয়ে একটি সুষ্ঠু তদন্ত হোক। তাহলে সব বের হয়ে আসবে। তাতে যদি আমি অপরাধী হই, তাহলে আমার শাস্তি হোক। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে নেত্রীকে ভুল বোঝানো হয়েছে। আমাদের সঙ্গে অন্যায় হয়েছে। আর নেত্রীর মনে কষ্ট দিয়ে আমরা ছাত্রলীগ করবো না। তাই নিজেই পদত্যাগপত্র নেত্রীর কাছে জমা দিয়েছি।

শোভনের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, সে পদত্যাগ করেছে এটা তার বিষয়। আমাদের নেত্রী, যিনি আমাদের আস্থার শেষ ঠিকানা। তিনি হয়তো কষ্ট পেয়েছেন। আমরাও বলেছি যে নেত্রীর মনে কষ্ট দিয়ে আমরা ছাত্রলীগ করতে চাই না। তাই আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি। এতে যদি নেত্রীর ভুলের জায়গাটা আবার ক্লিয়ার হয়, তখন আবার পদত্যাগপত্র উইথড্রো করে নিতে পারেন। কারণ, তিনি আমাদের সংগঠন থেকে বহিষ্কার করেননি।

এসময় নিজেদের পক্ষ থেকে তথ্য-প্রমাণ সংরক্ষণের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বাংলা ট্রিবিউন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত