x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৪৮৯ জন, মৃত ৪৬ জন
  •  বাংলাদেশ ব্যাংকের গভর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৫২ হাজার, আক্রান্ত ১ কোটি ২১ লাখেরও বেশি
  •  রিজেন্টের প্রতারণা : সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার
  •  শিগগিরই কলেজে ভর্তি শুরু হবে: সংসদে শিক্ষামন্ত্রী

ঢাবি সিনেট সদস্য থেকে পদত্যাগ চেয়ে আবেদন শোভনের

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য থেকে পদত্যাগ চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেট সভাপতি বরাবর আবেদন করেছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেওয়া হয়।

আবেদনপত্রে শোভন উল্লেখ করেন, যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক উপর্যুক্ত বিষয়ের বরাতে আপনাকে জানাচ্ছি যে, আমি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যার কারণে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করা সম্ভব নয়। এমতাবস্থায় আমি উক্ত পদ থেকে পদত্যাগ করতে আগ্রহী।

অতএব, বিনীত নিবেদন, আমার পদত্যাগপত্র গ্রহণ করে আমার ওপর আপনার অর্পিত সিনেট সদস্য পদ থেকে অব্যাহতি দানে বাধিত করবেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) মনোনীত শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি সিনেটের সদস্য। ডাকসুতে নির্বাচিতদের মধ্যে সিনেট সদস্য হয়েছেন তিন জন৷ তারা হলেন সহসভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার৷ এদের বাইরে তৎকালীন ছাত্রলীগ সভাপতি শোভন ও সংগঠনটির ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাসকেও সিনেটের সদস্য করা হয়।

ডাকসুতে আলোচনা না করেই অনির্বাচিত এই দুজনকে সিনেটে ছাত্র প্রতিনিধি করায় তখন ক্ষোভ প্রকাশ করেছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

চাঁদাবাজির মতো নৈতিক স্খলনের অভিযোগে ছাত্রলীগ থেকে অপসারিত হওয়ার পর আজ দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালেও ভিপি নুর বলেছেন, শোভনের যেমন সিনেট থেকে পদত্যাগ করা উচিত একইভাবে রাব্বানীরও উচিত ডাকসুর পদ ছেড়ে দেওয়া। এদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি নিজেও উপাচার্যকে এই কথা বলেছি।

উপাচার্যের বরাত দিয়ে নুর বলেন, শোভন ও রাব্বানীর ব্যাপারে সিদ্ধান্ত নিতে তিনি ডাকসুর গঠনতন্ত্র দেখবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত